• শনিবার ( বিকাল ৩:৪৪ )
  • ২১শে এপ্রিল ২০১৮ ইং
  • ৪ঠা শাবান ১৪৩৯ হিজরী
  • ৮ই বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )
MY SOFT IT

আবার খুনে প্রশ্ন নিরাপত্তার, উদ্বেগ ফেইসবুকে

চট্টগ্রামে পুলিশ সুপারের (এসপি) স্ত্রীকে গুলি করে হত্যার প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছেন সামাজিক মাধ্যম ফেইসবুকের ব্যবহারকারীরা। দিনে-দুপুরে এমন হত্যাকাণ্ডে প্রশ্ন উঠেছে জীবনের নিরাপত্তা নিয়ে।

রোববার সাত সকালে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে গিয়ে হত্যাকাণ্ডের শিকার হন চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম। দুর্বৃত্তরা মোটর সাইকেলে করে এসে পাঁচলাইশ থানার জিইসি মোড়ের অদূরে গুলি করে হত্যা করে মাহমুদা খানমকে।

খবরটি ছড়িয়ে পড়লে সকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অনেকেই তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

চলচ্চিত্রনির্মাতা ও কর্মী বেলায়েত হোসেন মামুন ফেইসবুকে একটি পোস্ট দিয়ে প্রশ্ন তুলেছেন, সরকার এই ঘটনাকেও কী অন্যান্য ঘটনার মতো বিচ্ছিন্ন ঘটনা বলে ধামাচাপা দেবেন?

তিনি লেখেন, ঢাকায় ঘটলে ‘বিচ্ছিন্ন’ ঘটনা, কুষ্টিয়ায় ঘটলে ‘বিচ্ছিন্ন’ ঘটনা, রাজশাহীতে ঘটলে ‘বিচ্ছিন্ন’ ঘটনা, সিলেটে ঘটলে ‘বিচ্ছিন্ন’ ঘটনা! আজ চট্টগ্রামে ঘটেছে, সেই মোটরসাইকেল, ৩ জন আরোহী… নিশ্চয়ই ‘বিচ্ছিন্ন’ ঘটনা… কি বলেন স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়? ওরা এই রাষ্ট্রকে ‘বিচ্ছিন্ন’ ঘটনায় পরিণত করতে চায়।বুঝতে চেষ্টা করুন, বুঝতে আপনাদের বহু দেরি হয়ে যাচ্ছে…।

কাজের ক্ষেত্রে দায়িত্ব ও নিষ্ঠাবান হিসেবে পরিচিত এসপি বাবুল আক্তার। অনেকেই ধারণা করছেন সম্প্রতি দেশে জঙ্গীবাদের বিরুদ্ধে পুলিশি অভিযানে বাবুল আক্তার দক্ষতার পরিচয় দেওয়ায় জঙ্গীগোষ্ঠীগুলোর হাতে তার স্ত্রীকে প্রাণ হারাতে হয়েছে বলেও অনেকেই সামাজিক মাধ্যমে উল্লেখ করেছেন। এমনকি অনেক গণমাধ্যমও স্থানীয়দের বরাত দিয়ে এমন কথা বলছেন।

চৌধুরী আকবর হোসেন নামের একজন সেদিকেই দৃষ্টিপাত করে লিখেছেন, প্রতিরক্ষা খাতে বেশ ভালো বরাদ্দ হয়। সেনানিবাসগুলোতে সেনা সদস্যদের পরিবারের নিরাপত্তা নিশ্চিত হয়। কিন্তু যেই লোকগুলো প্রতিদিন প্রতিনিয়ত চোর-ডাকাত, খুনি, সন্ত্রাসী, জঙ্গী মোকাবেলা করে দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করছেন তাদের জন্য কি বরাদ্দ? সাহসী পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রীকে হত্যা করেছে সন্ত্রাসীরা। কেন একজন পুলিশ অফিসার নির্ভয়ে কাজ করবেন?

এমন একটি ঘটনায় দেশের আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে ব্যঙ্গাত্মক দৃষ্টিকোণ থেকে দেব দুলাল গুহ লিখেছেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি একেবারে স্বাভাবিক আছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নাই। কিছু পাওয়া গেলেও তা বিচ্ছিন্ন ঘটনা-চার্লি চ্যাপলিন।

চট্টগ্রামে বাস করেন এমন একজন ফেইসবুক ব্যবহারকারী তার ওয়ালে পোস্ট করেছেন, আমরা আসলে ভয়ংকর এক মৃত্যু উপত্যকায় বাস করছি। যেখানে আমি, আপনি, আমরা যেকোনো সময় তাদের শিকার হবো। আর হয়ে উঠবো ‘বিচ্ছিন্ন’ ঘটনা!

Web design company Bangladesh

পুরাতন খবর

April 2018
SMTWTFS
« Feb  
1234567
891011121314
15161718192021
22232425262728
2930 

Related News

এ বছরের স্যান্টা ট্র্যাকার আনলো গুগল

বড়দিনের ছুটির দিনগুলোতে স্যান্টা ক্লজের বর্তমান অবস্থান ও গন্তব্যস্থল জানতে শিশুদের সহায়তা করতে এ বছরের ...

বিস্তারিত

মহাকাশকেন্দ্রে রাশিয়ার বিলাসবহুল হোটেল

আন্তর্জাতিক মহাকাশ কেন্দ্রে বিলাসবহুল হোটেল বানানোর পরিকল্পনা করছে রাশিয়া।রাশিয়ার মহাকাশ সংস্থা ...

বিস্তারিত

২০১৭ সালের আলোচিত প্রযুক্তি

প্রযুক্তির উন্নয়ন ক্রমেই বাড়ছে। এই উন্নয়নের ধারা মূলত চলছে সময়োপযোগী করে। ২০১৭ সালে প্রযুক্তির উন্নয়নে ঘটেছে ...

বিস্তারিত

গুগল স্ট্রিট ভিউয়ের আদলে ছবি তুলবে ইনস্টা ৩৬০ প্রো

পথচলার সময়ই গুগল স্ট্রিট ভিউয়ের আদলে আশপাশের সব ছবি তুলবে ‘ইনস্টা ৩৬০ প্রো’ ক্যামেরা। ৩৬০ ডিগ্রিতে ৮কে ফরম্যাটে ...

বিস্তারিত