• শুক্রবার ( দুপুর ১২:২৮ )
  • ২২শে সেপ্টেম্বর ২০১৭ ইং
  • ১লা মুহাররম ১৪৩৯ হিজরী
  • ৭ই আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ ( শরৎকাল )
MY SOFT IT

চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের নারী সেলে বিচারপ্রার্থীদের হিড়িক

chandpur police supar focustime24

চাঁদপুর জেলার পুলিশ সুপার শামসুন্নাহার জেলার সাধারণ মানুষের বিশেষ করে নির্যাতিত নারী ও শিশুদের কথা চিন্তা করে পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ সেল গঠন করেন। অভিযোগ সেল গঠনের পর থেকে সাধারণ নারীদের মাঝে জেলা পুলিশের প্রতি আস্থা অনেকাংশেই বেড়েছে।
গত ২০১৫ সালের ৮ অক্টোবরে এ অভিযোগ সেল গঠন করা হয়। প্রতিদিন বহু সাধারণ বিচারপ্রার্থী নারী ও শিশু নির্যাতন বিষয়ক অভিযোগ জমা পড়ছে সে সাথে অভিযোগগুলি উভয় পক্ষের শুনানি শেষে নিষ্পত্তি করা হচ্ছে।
এ ক্ষেত্রে চাঁদপুরে নারী ও শিশু নির্যাতন বিষয়ক জটিলতা অনেকাংশে কমে গেছে বলে অনেকে মন্তব্য করেন।
জেলা পুলিশ সুপারের তদারকিতে অভিযোগ সেলের দায়িত্বে রয়েছেন পুলিশের উপপরিদর্শক (এসআই) প্রতিভা রাণী।
তিনি চাঁদপুরের বিভিন্ন প্রান্ত থেকে আগত সকল সাধারণ অসহায় মানুষের কথা আন্তরিকতার সাথে শোনে তার অভিযোগপত্র গ্রহণ করেন।
উপপরিদর্শক (এসআই) প্রতিভা রাণী চাঁদপুর টাইমসকে জানান, প্রতিদিন গড়ে প্রায় ৩৫ থেকে ৪০ টি অভিযোগ জমা পড়ছে। এসব অভিযোগের সব গুলোই হলো নারী ও শিশু নির্যাতন বিষয়ক।
রোববার (৫ জুন) দুপুরে অভিযোগ সেল কার্যালয়ে গিয়ে দেখা যায়, একাধিকে সাধারণ অনেক বিচার প্রার্থী নারীরা অভিযোগ বলার অপেক্ষারত। অপরদিকে পুলিশ কর্মকর্তা প্রতিভা রানী একের পর এক ধৈর্য সহকারে সেসব বিচার প্রার্থীদের কথা মনযোগসহকারে শুনার পর পরামর্শ প্রদান ও অভিযোগ গ্রহন করছেন।
একজন বিচার প্রার্থী নারীর সাথে আলাপকালে তিনি জানান, তিনি চাঁদপুর সদর উপজেলার গাছতলা গ্রাম থেকে এসেছেন তার মেয়েকে যৌতুকের জন্য মেয়ের জামাই মারধর করে। বহুবার তার মেয়ের জামাইকে বুঝানোর চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। তিনি লোকমাধ্যমে পুলিশ সুপার কার্যালয়ে অভিযোগ সেল গঠন করার কথা শুনার পর অবশেষে কোনো উপায়ান্তর না দেখে এখানে অভিযোগ করতে এসেছেন।
এক প্রশ্নের জবাবে বিচার প্রার্থী এ নারী জানান, মামলা করে আদালত ও কোর্ট কাচারির হয়রানির চাইতে পুলিশ সুপারের এ মহতি উদ্যেগকে তিনি গুরুত্ব সহকারে দেখছেন।
অন্যান্য আরো কয়েকজন জনান, সরাসরি মামলায় না গিয়ে এখানে অনেকাংশে বিচার মিমাংসা করা হয় বলে এ পদ্ধতিকে তিনি সাধারণ মানুষের জন্য একটি কার্যকরী ও সময় উপযোগী বলে তারা মন্তব্য করেন তারা।
উপপরিদর্শক (এসআই) প্রতিভা রাণী চাঁদপুর টাইমসকে আরো জানান, এ পর্যন্ত শতাধিক বিচার প্রার্থী নারী ও শিশু নির্যাতন অভিযোগ নিস্পত্তি করা হয়েছে।’
এ ব্যপারে পুলিশ সুপার শামসুন্নাহার গত জাতীয় আইনগত সহায়তা দিবসের আলোচনা সভায় বলেছেন, জেলার সাধারণ মানুষের কথা বিবেচনা করে নারী ও শিশু নির্যাতন মামলার জটিলতা কমানোর জন্য এ অভিযোগ সেল গঠন করা হয়। এতে করে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এখানে সার্বক্ষনিক সেবা প্রদানের ব্যবস্থা করা আছে। যে কোনো নির্যাতিতা নারী ও শিশু এখানে অভিযোগ করতে পারেন বলে তিনি বলেন।

Web design company Bangladesh

পুরাতন খবর

September 2017
SMTWTFS
« Jun  
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

Related News

ইউটিউব, ফেসবুক কি শক্তের ভক্ত?

সরাসরি সম্প্রচারের যুগে বিতর্কিত ভিডিওর বিরুদ্ধে ফেসবুক-ইউটিউব এত দিন মুখ বুজে ছিল। জঙ্গি, উগ্রবাদ, সহিংসতার ...

বিস্তারিত

ধুয়ে-মুছে সব করে নিন সাফ

মনিটরঈদের ছুটির চেকলিস্টে মুভি দেখাটা থাকেই। টিভির তুলনায় এখন কম্পিউটার মনিটরে সিনেমা দেখা হয় ...

বিস্তারিত

রাজধানীতে বাড়ছে অপহরণ আতঙ্ক

গত বৃহস্পতিবার রাজধানীর কাকরাইল এলাকা থেকে অফিসের কাজ শেষে রাত ১১ টার দিকে বাসায় ফিরছিলেন জনাব মানসুর আলী নামের ...

বিস্তারিত

‘জঙ্গি আস্তানায়’ পড়ে আছে ৫ লাশ

রাজশাহীর গোদাগাড়ীর হাবাসপুরের ‘জঙ্গি আস্তানায়’ পাঁচজনের লাশ পড়ে আছে। ঘটনাস্থল ঘুরে এসে আজ বৃহস্পতিবার ...

বিস্তারিত