• শনিবার ( রাত ৯:১৪ )
  • ২০শে জানুয়ারি ২০১৮ ইং
  • ২রা জমাদিউল-আউয়াল ১৪৩৯ হিজরী
  • ৭ই মাঘ ১৪২৪ বঙ্গাব্দ ( শীতকাল )
MY SOFT IT

জামায়াতের ইফতার বাতিল, এনপিপি বাতিলের পথে

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দ্বিতীয় বৃহৎ শক্তি বাংলাদেশ জামায়াতে ইসলামী’র ইফতার মাহফিল বাতিল করা হয়েছে।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আগামী ২৫ জুন শনিবার এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা ছিল বিএনপির চেয়ারপাসন ও ২০ দলীয় জোট নেতা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার।

সূত্রমতে, রমজান শুরুর আগেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ইফতার মাহফিলের সঙ্গে সিডউল মিলিয়ে ২৫ জুন হোটেল সোনারগাঁওয়ে হল বুকিং দেয় জামায়াত।

এর আগ পর্যন্ত ৭ জুন ওলামা-মাশায়েখ ও এতিম শিশু, ৯ জুন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, ১১ জুন রাজনীতিবিদ, ১২ জুন পেশাজীবী নেতা ও বিশিষ্ট নাগরিক, ১৩ জুন কূটনীতিক, ১৪ জুন ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র সঙ্গে ইফতার করেন খালেদা জিয়া।

এর পর ১৫ জুন জোট শরিক জাতীয় পার্টি (কাজী জাফর), ১৬ জুন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ১৮ জুন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ও ১৯ জুন এনপিপির সঙ্গে খালেদা জিয়ার ইফতার করার কথা ছিল।

এইসব সিডিউলের সঙ্গে মিলিয়ে ২৫ জুন খালেদা জিয়াকে প্রধান অতিথি করে হোটেল সোনারগাঁওয়ে ইফতার মাহফিলের প্রস্তুতি নিচ্ছিল জামায়াত।

সংশ্লিষ্ট সূত্রমতে, মঙ্গলবার (১৪ জুন) হোটেল কর্তৃপক্ষ জামায়াত নেতাদের জানিয়ে দেয়, অনিবার্য কারণে তাদের বুকিং বাতিল করা হয়েছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে জামায়াতের কর্মপরিষদের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, যা জেনেছেন ঠিকই জেনেছেন। কর্তৃপক্ষ অনুমতি না দেওয়ায় ইফতার মাহফিল বাতিল করা হয়েছে।

এদিকে একই ভেন্যুতে ১৯ জুন আয়োজিত বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের আরেক শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ইফতার মাহফিলও বাতিলের পথে রয়েছে।

সূত্রমতে, ২০ দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়া শেখ শওকত হোসেন নিলু নিজের দল এনপিপির লোগো ও প্রতীক ব্যবহার করে কোনো অনুষ্ঠান আয়োজন করতে দেবেন না ড. ফরিদুজ্জামান ফরহাদ এর নেতৃত্বাধীন এনপিপিকে।

এরই মধ্যে এ ব্যাপারে রমনা থানায় জিডি করেছেন শেখ শওকত হোসেন নিলু। বুধবার (১৫ জুন) হাই কোর্টে রিট পিটিশনও করতে যাচ্ছেন তিনি।

মঙ্গলবার (১৪ জুন) ফোকাস টাইম ২৪ তিনি বলেন, নির্বাচন কমিশন আমার এনপিপিকে বৈধতা দিয়েছে। এনপিপির প্রতীক ‘আম’ও আমি পেয়েছি। সুতরাং এই নাম, প্রতীক ও লোগো ব্যবহার করে কেউ কোনো ধরনের প্রোগ্রাম অ্যারেঞ্জ করতে পারবে না। কেউ করতে গেলে আমি আইনি সহায়তা নেব।

এদিকে জামায়াতের ইফতার মাহফিল বাতিল ও এনপিপির ইফতার মাহফিল বাতিল হওয়ার শঙ্কা দেখা দেওয়ায় ইফতার রাজনীতে ধাক্কা খাওয়া বিএনপি আরেক দফা ধাক্কা খেতে যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

তারা বলছেন, রাজনীতিতে ইফতার মাহফিলের সংস্কৃতি চালু হওয়ার পর বাংলাদেশের সব দলই পবিত্র মাহে রমজানে নিজেদের রাজনৈতিক সম্পর্ক ঝালিয়ে নেন। সেক্ষেত্রে এবার অনেকটাই পিছিয়ে পড়েছে বিএনপি। এর পর জামায়াত ও এনপিপির ইফতার মাহফিল বাতিল হলে ইফতারকেন্দ্রিক রাজনৈতিক সুবিধা গ্রহণ থেকে বঞ্চিত হবে বিএনপি।

Web design company Bangladesh

পুরাতন খবর

January 2018
SMTWTFS
« Dec  
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031 

Related News

এ বছরের স্যান্টা ট্র্যাকার আনলো গুগল

বড়দিনের ছুটির দিনগুলোতে স্যান্টা ক্লজের বর্তমান অবস্থান ও গন্তব্যস্থল জানতে শিশুদের সহায়তা করতে এ বছরের ...

বিস্তারিত

মহাকাশকেন্দ্রে রাশিয়ার বিলাসবহুল হোটেল

আন্তর্জাতিক মহাকাশ কেন্দ্রে বিলাসবহুল হোটেল বানানোর পরিকল্পনা করছে রাশিয়া।রাশিয়ার মহাকাশ সংস্থা ...

বিস্তারিত

২০১৭ সালের আলোচিত প্রযুক্তি

প্রযুক্তির উন্নয়ন ক্রমেই বাড়ছে। এই উন্নয়নের ধারা মূলত চলছে সময়োপযোগী করে। ২০১৭ সালে প্রযুক্তির উন্নয়নে ঘটেছে ...

বিস্তারিত

চার্জ খেকো কয়েকটি অ্যাপ

স্মার্টফোনের প্রত্যেক ব্যবহারকারীর সাধারণ একটি সমস্যা ব্যাটারির চার্জ দ্রুত শেষ হয়ে যাওয়া। নতুন ফোন কেনার পর ...

বিস্তারিত