• শুক্রবার ( রাত ৪:৪১ )
  • ২৮শে জুলাই ২০১৭ ইং
  • ৩রা জিলক্বদ ১৪৩৮ হিজরী
  • ১৩ই শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ ( বর্ষাকাল )
MY SOFT IT

মায়ের জন্য প্রযুক্তি উপহার

১৪ মে পালিত হচ্ছে মা দিবস। দিবসটিতে নানাভাবে মাকে শ্রদ্ধা ও ভালোবাসা জানান সন্তানেরা। কেউ মাকে ফুল দিচ্ছেন। কেউ দিচ্ছেন কার্ড। মাকে উপহারও দিচ্ছেন কেউ কেউ। যাঁরা মায়ের জন্য উপহার কিনতে চান, তাঁরা প্রযুক্তিপণ্য বা গ্যাজেটস বেছে নিতে পারেন। সাশ্রয়ী মূল্যের প্রযুক্তিপণ্য উপহারও মায়ের মুখে হাসি ফোটাতে পারে। দেখে নিতে পারে মায়ের জন্য কয়েকটি প্রযুক্তি উপহারের ধারণা:
স্মার্টফোন: মায়ের জন্য কিনে দিতে পারেন স্মার্টফোন। বাজারে অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোনের নানা মডেল আছে। মায়ের জন্য জুতসই হবে, এমন স্মার্টফোন কিনে তাঁকে উপহার দিতে পারেন। তাঁকে শিখিয়ে দিতে পারেন, কীভাবে অ্যান্ড্রয়েড ফোন চালাতে হবে। কীভাবে অ্যাপস ব্যবহার করতে হবে। এখনকার স্মার্টফোনের দুনিয়ায় মায়ের জন্য এটি দারুণ উপহার হতে পারে। এ ক্ষেত্রে রং আর মোবাইল ফোনের বিষয়টি মায়ের পছন্দ অনুসারে নির্বাচন করতে হবে। মোবাইল ফোনে ইন্টারনেট ও সহজ অ্যাপ্লিকেশন ব্যবহার এবং মোবাইল ফোন যেন ব্যবহারবান্ধব হয়, সেদিকেও খেয়াল রাখাটা জরুরি।
হেডফোন: মায়ের জন্য কিনে দিতে পারেন ভালো মানের একটি হেডফোন। সাদা-কালোর পরিবর্তে মায়ের পছন্দের রং বুঝে নিয়ে রঙিন ও ফ্যাশনেবল হেডফোন পছন্দ করার পরামর্শ দিয়েছেন প্রযুক্তি বিশ্লেষকেরা। বাজারে থাকা বিভিন্ন ব্র্যান্ডের হেডফোনের মধ্য থেকে অতিরিক্ত শব্দ আটকাতে পারে এবং কানের জন্য আরামদায়ক, এমন হেডফোনই হতে পারে উপযুক্ত উপহার।
টিভি: মা দিবসে টেলিভিশনও মাকে খুশি করতে পারে। মায়ের জন্য তাই টেলিভিশন কিনে তাঁর হাতে টেলিভিশনের রিমোট ধরিয়ে দিয়ে খুশি করতে পারেন।
ই-বুক রিডার: মা যদি পড়তে ভালোবাসেন, তাঁর জন্য পছন্দসই উপহার হতে পারে ই-বুক রিডার।
পেনড্রাইভ: পেনড্রাইভ এখন উপহার হিসেবে দারুণ। মা যদি অফিসে কাজ করেন, তবে কম্পিউটারের বিভিন্ন আদান-প্রদানে তাঁর জন্য সহায়ক হবে পেনড্রাইভ। তাই বেছে নিতে পারেন এই উপহারটিও।
ওয়াই-ফাই: বাড়িতে যদি ওয়াই-ফাই না থাকে, মা দিবসে মায়ের জন্য রাউটার হতে পারে আরেকটি উপহার। বাড়িতে ইন্টারনেট সংযোগ দিয়ে ওয়াই-ফাই করে ফেলুন। মাকে শিখিয়ে দিন ভিডিও কলিং কিংবা অ্যাপসের মাধ্যমে যোগাযোগ। এতে বাড়ির বাইরে থাকা সদস্যের সঙ্গে মা চাইলে সহজেই যোগাযোগ করতে পারবেন।

ডিজিটাল উপহার: এখন ফেসবুকে অনেকে মা দিবস পালন করেন। ফেসবুকে অনেকেই মায়ের জন্য ভালোবাসা প্রকাশ করেন। এ বছর ফেসবুক মা দিবস উপলক্ষে অনেকেই ডিজিটাল শুভেচ্ছা জানাচ্ছেন। মাকে খুশি করতে ফেসবুকে কোনো কার্ড পাঠাতে পারেন। মা দিবস উপলক্ষে ফেসবুক প্রতিক্রিয়া জানানোর বাটান হিসেবে যে বেগুনি রঙের ফুল যুক্ত করেছে, অন্তত সেটি ব্যবহার করতে পারেন।

তথ্যসূত্র: সিনেট।

Web design company Bangladesh

পুরাতন খবর

July 2017
SMTWTFS
« Jun  
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031 

Related News

স্মার্টের পণ্য পরিবেশন করে উদ্যোক্তা হয়ে উঠার সুযোগ

তথ্যপ্রযু্ক্তি সাংবাদিকদের সঙ্গে দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি পণ্য পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট ...

বিস্তারিত

মোবাইলের কলরেট কমানো যেতে পারে

মোবাইল ফোনের কলরেট কমানো যেতে পারে উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, প্রয়োজনে ...

বিস্তারিত

টিম কুক, বেজোস, নাদেলাদের সঙ্গে বসছেন ট্রাম্প

নির্বাচিত হয়ে হোয়াইট হাউজে আসার আগে থেকেই দেশটির প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে কিছুটা হলেও বিষোদগার করেছেন ...

বিস্তারিত

গেইমিংয়ের সঙ্গে প্রোগ্রামিং শেখাবে ফিউজ কোড

নিনটেন্ডো সুইচ গেইমিং কনসোলে নতুন একটি গেইম আসতে যাচ্ছে। যা দিয়ে একইসঙ্গে গেইমিং ও কোডিংয়ের কাজ করা যাবে। তবে ...

বিস্তারিত